শনিবার, ২০ জুলাই ২০২৪

সেকশন

 

হিফজ প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরিম

Asad
প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২২

---

গণবাণী ডট কম:

সৌদি বাদশা আব্দুল আজিজের নামে অনুষ্ঠিত হিফজুল কোরআন আন্তর্জাতিক প্রতিযোগিতায় তৃতীয় স্থান অধিকার করেছে বাংলাদেশের হাফেজ সালেহ আহমাদ তাকরিম (১৩)। সৌদি আরবের পবিত্র মক্কায়  অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় ১১১টি দেশ অংশ গ্রহণ করে। বুধবার রাতে মক্কার পবিত্র হারাম শরীফে বর্ণাঢ্য অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। অনুষ্ঠানে সালেহ‘র হাতে ১ লাখ রিয়াল (প্রায় সাড়ে ২৭ লাখ টাকা) পুরস্কার, সনদ ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

সৌদি বাদশা আব্দুল আজিজের নামে আয়োজিত এ প্রতিযোগীতা মুসলিম বিশ্বের বড় ও সম্মানের একটি প্রতিযোগিতা। পবিত্র মক্কায় অনুষ্ঠিত প্রতিযোগিতায় বিশ্বের ১১১টি দেশের ১৫৩ জন কোরআনের হাফেজ অংশ গ্রহণ করেন।

---

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের উপদষ্টো ও মক্কা নগরীর গর্ভনর খালেদ আল ফয়সাল বিন আবদুল আজিজ, সৌদি আরবরে ইসলাম ও দাওয়াহ বিষয়ক মন্ত্রী আবদুল লতিফ বিন আবদুল আজিজ আল শেখসহ গুরুত্বপূর্ণ ব্যক্তগণ উপস্থিত ছিলেন।

এর আগে গত মার্চে ইরান আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় সালেহ আহমেদ তাকরীম প্রথম হয়েছিলন। মে মাসে লিবিয়ায় অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় সপ্তম স্থান র্অজন করেন। ২০২০ সালে পবিত্র রমজান মাসে বাংলাভশিন টেলিভিশন আয়োজিত হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিজয়ী হয় সালেহ।

সালেহ আহমেদের বাড়ী টাঙ্গাইল জেলার নাগরপুর থানার ভাদ্রা গ্রামে। তাঁর বাবা হাফেজ আবদুর রহমান একটি মাদ্রাসার শিক্ষক। মা একজন গৃহীনি। সালেহ ঢাকার মারকাযু ফয়জিল কোরআন আল ইসলামি মাদ্রাসার ছাত্র। তার কৃতিত্বের জন্য মাদ্রাসার সুপারিনটেন্ডেন্ট ও গুলশান সোসাইটি মসজিদের খতিব মুফতি মুরতাজা হাসান ফয়েজী দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

মন্তব্য

এলাকার খবর

Developed By: Dotsilicon