শুক্রবার, ১৯ জুলাই ২০২৪

সেকশন

 

স্বার্থহীন চুক্তির মাধ্যমে দেশকে পরনির্ভরশীল করে তুলছে সরকার: মির্জা ফখরুল

গণবাণী ডট কম
প্রকাশ: ১ জুলাই ২০২৪

---

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, ভারতের সঙ্গে সমঝোতা-চুক্তিগুলো করে আওয়ামী লীগ সরকার দেশকে পরনির্ভরশীল করে তুলছে। তিনি বলেন, আওয়ামী লীগ প্রতারণার আশ্রয় নিচ্ছে। তারা মানুষকে বোকা বানানোর চেষ্টা করছে। তারা যে সমঝোতা-চুক্তি করে এসেছে, তাতে পরিষ্কার বোঝা যায়, অল্প সময়ের মধ্যে দেশকে ভারতের প্রতি নির্ভরশীল করে তুলবে।

সোমবার (১ জুলাই) সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

পার্টনারশিপে, কানেক্টিভিটিতে বিএনপির আপত্তি নেই জানিয়ে মির্জা ফখরুল বলেন, বাংলাদেশ কী পেল, সেটিই আসল বিষয়। আমরা কিছুই পাইনি। আমাদের যে পানির হিস্য, তা পাইনি। তিস্তার পানি আমরা পাইনি। সীমান্ত হত্যা বন্ধ হচ্ছে না।

তিনি বলেন, ভারতের সঙ্গে সমঝোতা-চুক্তির সবচেয়ে মারাত্মক বিষয় হলো, ভারতকে রেলের কোরিডোর দেওয়া। এই কোরিডোর বাংলাদেশের কোনো কাজে আসবে না। ভারত বাংলাদেশের মাটিতে রেললাইন ব্যবহার করবে, আর দেশের স্বার্থ ব্যাহত হবে না?

বাংলাদেশে ফ্যাসিবাদ প্রতিষ্ঠা হয়েছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, দেশে একদলীয় শাসন চেপে বসেছে। একদলীয় শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে আওয়ামী লীগ রাষ্ট্রের সব প্রতিষ্ঠান ধ্বংস করেছে। দেশের মানুষ এখন ন্যায়বিচার পায় না, তারা অর্থনৈতিকভাবে অনেক কষ্টের মধ্যে আছে। সত্যিকার অর্থে দেশে আর আইনের কোনো শাসন নেই।

মন্তব্য

এলাকার খবর

Developed By: Dotsilicon