শুক্রবার, ১৯ জুলাই ২০২৪

সেকশন

 

খালেদা জিয়া ফের হাসপাতালে ভর্তি

গণবাণী ডট কম
প্রকাশ: ৮ জুলাই ২০২৪

---

বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে পুনরায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার ভোর ৪টা ৫০ মিনিটে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে খালেদা জিয়াকে গুলশানের বাসা থেকে হাসপাতালে এনে ভর্তি করা হয়।

সর্বশেষ গত ২২ জুন গভীর রাতে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে ২৩ জুন তার হৃদযন্ত্রে পেসমেকার বসানো হয়। চিকিৎসা শেষে গত ২ জুলাই গুলশানের বাসায় ফেরেন তিনি।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. এজেডএম জাহিদ হোসেনের বরাত দিয়ে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এসব তথ্য জানিয়েছেন।

তিনি আরো জানান, হাসপাতালে ভর্তির পর সোমবার সকাল ১২টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখতে সেখানে গিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। পৃথকভাবে তারা হাসপাতালে যান।

৭৯ বছর বয়সী খালেদা জিয়া ডায়াবেটিস, আর্থারাইটিস ছাড়াও হৃদরোগ, ফুসফুস, লিভার, কিডনিসহ বিভিন্ন জটিল রোগে ভুগছেন।

দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে যেতে হয় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে। করোনাভাইরাস মহামারির শুরুতে পরিবারের আবেদনের প্রেক্ষিতে তাকে বাসায় থেকে চিকিৎসা নেওয়ার শর্তে সাময়িক মুক্তি দেয় সরকার। এরপর থেকেই ছয় মাস পর পর তার মুক্তির মেয়াদ বাড়ানো হচ্ছে।

মন্তব্য

এলাকার খবর

Developed By: Dotsilicon