শুক্রবার, ১৯ জুলাই ২০২৪

সেকশন

 

গাজীপুর পাসপোর্ট অফিসে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪ দালালের দন্ড

গণবাণী ডট কম
প্রকাশ: ৮ জুলাই ২০২৪

---

গাজীপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে দালাল উচ্ছেতে অভিযান পরিচালনা করেছে গাজীপুর জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে ৩ দালালকে বিনাশ্রম কারাদন্ড ও একজনকে অর্থদন্ড প্রদান করা হয়।

সোমবার (৮ জুলাই) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশতিয়াক আহমেদ। সেবা গ্রহীতাদের ভোগান্তি ও দালালের দৌরাত্ম কমাতে পাসপোর্ট বিভাগের অনুরোধের প্রেক্ষিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতে দন্ডিতরা হলো, গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক এলাকার রাজ্জাক শিকদারের ছেলে মোঃ শাহ আলম, শ্রীপুর উপজেলার মমতাজ উদ্দিনের ছেলে মাসুদ রানা, মহানগরীর টঙ্গী এলাকার আব্দুর রশিদের ছেলে সফর উদ্দিন। তাদেরকে দুই মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। এছাড়াও অভিযানে গাজীপুরের শ্রীপুরের মাওনার পিয়ার আলীর ছেলে আজাদকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশতিয়াক আহমেদ সাংবাদিকদের জানান, সেবা গ্রহীতাদের হয়রাণী লাঘব করার জন্য জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ শফিকুল ইসলামের নির্দেশনায় পাসপোর্ট অফিসে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে তিন দালালকে দুই মাসের বিনাআশ্রম কারাদণ্ড ও অপর একজনকে ৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

গাজীপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক বলেন, আমি এখানে নতুন এসেছি। মানুষ যাতে করে কোন রকম আর্থিক লেনদেন ও হয়রানী ছাড়া সেবা পেতে পারে, তার জন্য আমি চেষ্টা করছি। এখানে দালালদের উৎপাত বন্ধ করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার জন্য আমি জেলা প্রশাসক মহোদয়কে অনুরোধ করে চিঠি দিয়েছিলাম। তিনি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার জন্য ধন্যবাদ জানাই। আশাকরি এ অফিসে বহিরাগতদের অশুভ তৎপরতা বন্দ হবে।

মন্তব্য

এলাকার খবর

Developed By: Dotsilicon