শুক্রবার, ১৯ জুলাই ২০২৪

সেকশন

 

আমাকে দিয়ে কেউ কোন অন্যায় আবদার করাতে পারবেন না : গাজীপুরের জেলা প্রশাসক

Asad
প্রকাশ: ২৭ জুলাই ২০২৩

---

গণবাণী ডট কম:

গাজীপুরের নবাগত জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম বলেছেন, কিছু মানুষ আছে অন্যায় আবদার নিয়ে আসে। এতটুকু আশ্বাস দিতে পারি, কেউ কোন অন্যায় আবদার আমাকে দিয়ে করাতে পারবেন না। প্রয়োজনে আমি এ কর্মস্থল ছেড়ে চলে যাবো। তবে, ভালো কাজে সকলেই আমার সর্বাত্মক সহযোগিতা পাবেন।

তিনি গাজীপুরে জেলা প্রশাসক হিসাবে যোগদানের পর প্রথম কর্মদিবসে বৃহস্পতিবার দুপুরে গাজীপুর প্রেসক্লাবের সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, আজই আমার প্রথম কর্ম দিবস। প্রথম দিনের প্রথমেই আমি বীরমুক্তিযোদ্ধাগণের সাথে মতবিনিময় করেছি। আমি একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান। মুক্তিযোদ্ধারে ত্যাগের বিনিময়েই আমরা এদেশ পেয়েছি। তারপরেই আমি আপনাদের (সাংবাদিকদের) সাথে মিলিত হয়েছি। আমি এক সময় সাংবাদিকতা করেছি। সে কারণে আমি ভালো করেই জানি সমাজ গঠণে সাংবাদিকদের ভূমিকা বা অবদান কি। তিনি বলেন, আপনারাও আমাকে বিভিন্ন তথ্য দিয়ে সহযোগিতা করবেন। এসময় জেলা প্রশাসক পেশাগত কাজে সাংবাদিকদের সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

জেলা প্রশাসক আরো বলেন, সাংবাদিকদের প্রয়োজনে যে কোন নিউজের বিষয়ে যতো রাতই হউক তারা আমাকে ফোন বা ম্যাসেজ করতে পারবেন। ২৪ ঘন্টাই যেহেতু আমার ডিউটি, তাই ২৪ ঘন্টাই আমাকে পাবেন।

গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের ভাওয়াল সম্মেলন কক্ষে আয়োজিত মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মোস্তফা আবদুল্লাহ আল-নূর, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (সাধারণ শাখা) ইশতিয়াক মজনুন ইশতি।

অনুষ্ঠানে গাজীপুর প্রেস ক্লাবের সভাপতি অধ্যাপক মাসুদুল হক, সাধারণ সম্পাদক মাহতাব উদ্দিন আহম্মদসহ জেলা ও উপজেলা পর্যায়ের ইলেক্ট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার বিভিন্ন সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

তিনি বলেন, যারা প্রকৃত সাংবাদিক তারা সাংস্কৃতমনাও হয়ে থাকেন। তিনি একজন অন্যতম সাংস্কৃতিক নাগরিক হয়ে থাকেন। কবি শামসুর রহমানের প্রসঙ্গ টেনে তিনি বলেন তিনিও একজন সাংবাদিক ছিলেন। কোন বিষয় যদি আপনাদের নজরে আসে তা আমাকে জানাবেন। তারপরও যদি তার কোন ব্যবস্থা নিয়ে না পারি তখন আপনারা নিউজ করবে।

মতবিনিময় সভায় সাংবাদিকরা জেলা শিল্পকলা একাডেমির ভবন না থাকা, শহরের যানজট, খাসপুকুর ও বনভূমি বেদখল, শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসা সেবার মান ও অব্যবস্থাপনাসহ বিভিন্ন বিষয় তুলে ধরেন। জেলা প্রশাসক পর্যায়ক্রমে এসব সমস্যা সমাধানের আশ্বাস দেন।

মন্তব্য

এলাকার খবর

Developed By: Dotsilicon