শুক্রবার, ১৯ জুলাই ২০২৪

সেকশন

 

ডিএমপির নতুন কমিশনার হাবিবুর রহমান

Asad
প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২৩

---

গণবাণী ডট কম:

অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক হাবিবুর রহমানকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নতুন কমিশনার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। তিনি বর্তমানে ট্যুরিস্ট পুলিশের প্রধান হিসেবে কর্মরত আছেন।

বুধবার (২০ সেপ্টেস্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে আজ বুধবার (২০ সেপ্টেস্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক প্রজ্ঞাপন জারি করে তাঁকে এই দায়িত্ব দেয়।

জননিরাপত্তা বিভাগের উপসচিব সিরাজাম মুনিরার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, জনস্বার্থে জারিকৃত এই আদেশ অবিলম্বে কার্যকর হবে।

ডিএমপির বর্তমান কমিশনার খন্দকার গোলাম ফারুকের মেয়াদ শেষ হচ্ছে আগামী ২ অক্টোবর। পরবর্তী কমিশনার কে হচ্ছেন, তা নিয়ে কয়েক দিন ধরেই জল্পনা-কল্পনা চলছিল। কারণ, পরবর্তী পুলিশ কমিশনারকেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ও পরে রাজধানীর আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে নেতৃত্ব দিতে হবে।

হাবিবুর রহমান ১৯৬৭ সালে গোপালগঞ্জে জন্মগ্রহণ করেন। নেতৃত্বসুলভ আচরণের জন্য তিনি বাহিনীতে বেশ পরিচিত। ক্রীড়া সংগঠক হিসেবেও তাঁর সুখ্যাতি রয়েছে।

হাবিবুর রহমান ১৯৯৮ সালের ২২ ফেব্রুয়ারি ১৭তম বিসিএস পরীক্ষার মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। তিনি ঢাকা জেলায় পুলিশ সুপার হিসেবে কাজ করেন। পরে পুলিশ সদর দপ্তরে অতিরিক্ত সহকারী মহাপরিদর্শক (সংস্থাপন), উপ-মহাপরিদর্শক এবং উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) হন।

কর্মক্ষেত্রে সবশেষ ট্যুরিস্ট পুলিশ ইউনিটের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

আর ১২তম বিসিএসের কর্মকর্তা খন্দকার গোলাম ফারুককে গত বছরের ২৩ অক্টোবর ডিএমপির কমিশনারের দায়িত্ব দেওয়া হয়। তিনি মোহা. শফিকুল ইসলামের স্থলাভিষিক্ত হয়েছিলেন।

মন্তব্য

এলাকার খবর

Developed By: Dotsilicon