শুক্রবার, ১৯ জুলাই ২০২৪

সেকশন

 

কাপাসিয়ায় ব্যতিক্রমী আয়োজনে মে দিবস পালন

Asad
প্রকাশ: ১ মে ২০২৩

---

নিজস্ব প্রতিবেদক, কাপাসিয়া (গাজীপুর) :

গাজীপুরের কাপাসিয়া উপজেলায় বিভিন্ন শ্রেণী পেশা মানুষের অংশ গ্রহণে নানা আয়োজনে পালিত হয়েছে আন্তর্জাতিক শ্রমিক ও মহান মে দিবস। দিবসটি উপলক্ষে পালন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা, ব্যতিক্রমীভাবে শ্রমজীবিদের জীবনী উপস্থাপন ও আলোচনা সভার আয়োজন করা হয়।

“শ্রমিক-মালিক ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” এই প্রতিপাদ্য কে সামনে রেখে কাপাসিয়া উপজেলা সদরের প্রধান সড়কে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

---

জাক জমকপূর্ণভাবে আয়োজিত শোভাযাত্রায় বিভিন্ন শ্রেণী পেশা ও সংগঠনের লোকজন বিভিন্ন ব্যানার-ফেস্টুন নিয়ে শোভাযাত্রায় অংশ গ্রহণ করেন। এছাড়াও গাজীপুর আন্তঃ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন ১৪০৭, কাপাসিয়া উপজেলা নির্মাণ শ্রমিক ইউনিয়ন, ইমারত নির্মাণ ইউনিয়ন বাংলাদেশ (ইনসাব) কাপাসিয়া শাখা, সিএনজি অটো রিক্সা মালিক সমিতি, কাপাসিয়া ও বলখেলা বাজার শাখা, জাতীয় শ্রমিকলীগ কাপাসিয়া শাখা, বরুণ রোড অটো বাইক সমিতিসহ অন্যান্য সংগঠনের সদস্য ও নেতৃবৃন্দ এতে অংশ গ্রহণ করেন।

শোভাযাত্রায় শ্রমিক অংশ গ্রহণে অভিনয়ের মাধ্যমে ব্যতিক্রমীভাবে শ্রমজীবিদের জীবনী, শ্রমিকদের কষ্ট, নির্যাতন ও নিবারণের চিত্র তুলে ধরা হয়।

---

শোভাযাত্রা শেষে কাপাসিয়া বাস টার্মিনালে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দুপুরে গাজীপুর আন্ত: জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন কার্যালয়ের সামনে সভাপতি আশরাফুল আলম বাবলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ জুয়েল ফকিরের পরিচালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন কাপাসিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আমানত হোসেন খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন আহমেদ সেলিম, কাপাসিয়া সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাখাওয়াত হোসেন প্রধান প্রমুখ।

মন্তব্য

এলাকার খবর

Developed By: Dotsilicon